সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ২০ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কৃষ্ণসাগরে ড্রোন হামলায় রুশ যুদ্ধজাহাজ বিধ্বস্ত

ডেইলি সিলেট ডেস্ক ::
কৃষ্ণসাগরে রাশিয়ার পতাকাবাহী একটি ট্যাংকারে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। হামলায় ট্যাঙ্কারটির ইঞ্জিনরুম ক্ষতিগ্রস্ত হলেও কেউ হতাহত হয়নি। শনিবার রুশ কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিট্রিশ সংবাদ মাধ্যম বিবিসি।

রাশিয়া সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, কৃষ্ণসাগরের কার্চ প্রণালীতে রুশ ট্যাঙ্কার জাহাজ ‘সিগ’-এ সামুদ্রিক ড্রোন হামলা চালায় ইউক্রেন। এতে জাহাজটির ইঞ্জিনরুমের ক্ষতি হলেও এতে থাকা ১১ ক্রুর কেউ হতাহত হয়নি।

রাশিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, হামলার শিকার নৌযানটি রাশিয়ার সিগ তেলবাহী ট্যাংকার। নৌ-ড্রোন ব্যবহার করে এটিতে হামলা চালানো হয়েছে।

হামলার শিকার ট্যাংকার জাহাজটি ক্রিমিয়া সেতু থেকে দক্ষিণ দিকে ১৭ মাইল দূরে অবস্থান করছিল। সবশেষ এই ড্রোন হামলার বিষয়ে ইউক্রেনের পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য আসেনি।

এর আগে বৃহস্পতিবার (৩ আগস্ট) রাশিয়ার কৃষ্ণসাগরীয় বন্দরে রুশ নৌঁ ঘাটিতে ড্রোন হামলা চালায় ইউক্রেন। কৃষ্ণসাগরীয় বন্দরের নভোরোসিয়েস্কের কাছে ঘাঁটিতে ইউক্রেনীয় সেনারা ড্রোন হামলা চালিয়েছে বলে দাবি করে মস্কো।

দেশটির রপ্তানির অন্যতম প্রধান কেন্দ্র বলে পরিচিত বন্দরটিতে হামলার ঘটনায় সাময়িকভাবে জাহাজ চলাচল স্থগিত করে রাশিয়া।

এদিকে কৃষ্ণসাগরের শস্যচুক্তি পুনরুদ্ধারে কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্ব মোড়লরা। জাতিসংঘের ছত্রছায়ায় কৃষ্ণসাগর চুক্তি আবার চালুর লক্ষ্যে কূটনৈতিক উদ্যোগ শুরু করেছেন তুরস্কের প্রেসিডেন্টও। এতে পশ্চিমারা শর্ত পূরণে রাজি থাকলে রাশিয়া চুক্তিতে ফিরবে বলে জানায়।

এর মধ্যেই মস্কোকে নতুন প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বলেন, কৃষ্ণসাগরের শস্যচুক্তি নবায়ন করলে মস্কোর অবাধে খাদ্য রফতানি কার্যক্রমের নিশ্চয়তা দেবে যুক্তরাষ্ট্র।

তিনি বলেন, রাশিয়া শস্যচুক্তিতে ফিরলে তাদের খাদ্য ও খাদ্যপণ্য অবাধে এবং নিরাপদে রফতানি করতে পারে, তা নিশ্চিত করতে যা যা করা প্রয়োজন আমরা করবো। তবে শস্য চুক্তিতে ফিরে গেলে খাদ্য রপ্তানি রক্ষার যে প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্র দিয়েছে, তাতে মোটেও বিশ্বাস করে না ক্রেমলিন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: